তিথিডোর রিভিউ

Tithidor


পরিচালক যখন ভিকি জাহেদ তখন মনে হতেই পারে,এটা হয়তো কোন খুন,কোন সাইকোলজিকাল থ্রিলার কিংবা কোন মিস্টিরিয়াস কোন ইস্যু নিয়ে নির্মিত নাটক।তবে,তিথিডোর তেমন কোন নাটক না।তিথিডোরে যে গল্প বলা হয়েছে তা বর্তমান সময়ে এসে বলাটা বেশ জরুরী ছিল।
"Suicide is man's way of telling god, you can't fire me.I quit."

জীবন যুদ্ধে লড়াই করতে করতে একজন মানুষ যখন ক্লান্ত হয়ে যায়।তখন সে বলে,"I quit"।কিন্তু,এই "I quit" এই কি সব সমাধান।নাকি,quit না করেই জীবনের সকল বাধার সাথে লড়াই করা যায়,সেই কথাই বলা হয়েছে তিথিডোর নাটকে।
একজন মানুষ ডিপ্রেশনের ঠিক কোন পর্যায়ে গেলে গুগলে সার্চ করে "Best painless options for suicide" তা নিশ্চয়ই বুঝতে পারছেন।আমি এক নারী তিথির চরিত্রে অভিনয় করেছে মেহজাবিন।তিথির জীবন থেকে সকল সুখ যেন এক নিমিষে হারিয়ে গেছে।একাকিত্ব ও ডিপ্রেশন তাকে গ্রাস করেছে।বয়স ৩০ এর কোটা পেরোলেও কেন বিয়ে করেনি সে?তিথির শেষ পরিণতিই বা কি?জানতে দেখতে হবে নাটকটি।
ঈদে মুক্তিপ্রাপ্ত নাটকগুলোর মধ্যে অন্যতম সেরা একটি নাটক এটি। নাটকটার কনসেপ্টই আপনাকে গল্পের সাথে কানেক্ট করে ফেলবে।মেহজাবিনের অভিনয় বরাবরের মতোই অসাধারন।কিছু সিনে তার এক্সপ্রেশন ছিল দূর্দান্ত।বিশেষ চরিত্রে অভিনয় করেছে প্রান্তর দস্তিদার।তিনিও ন্যাচারাল অভিনয় করেছে।এছাড়া বাচ্চা মেয়েটিও ভালো অভিনয় করেছে।তার ক্যারেক্টার টা অনেক গুরুত্বপূর্ণ ছিল এবং আপনাকে অনেক কিছু শেখাবে।এছাড়াও অন্যান্য পার্শ্ব চরিত্রের অভিনয়ও ন্যাচারাল ছিল।

ওভারল,দারুণ একটি কাজ।দেখে নিতে পারেন,হয়তো নিজেকে খুঁজে পাবেন গল্পটির মাঝে।
পরিশেষে,একটা কথাই বলব,Don't say quit.সুন্দর পৃথিবীটাকে উপভোগ করুন।জীবনটাকে সুন্দর করে তুলুন।

Rate this article

Post a Comment